আইপিও পাইপলাইনে ৫টি কোম্পানি

0
7781

শাহীনুর ইসলাম : প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে (আইপিও) পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদনের অপেক্ষায় রয়েছে ৫টি কোম্পানি। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন অপেক্ষায় রয়েছে কোম্পানিগুলো।

পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা কোম্পানিগুলো হচ্ছে- ফিক্সড পাইস পদ্ধতিতে গ্লোবাল ইসলামী ব্যাংক ও বেস্ট লাইফ ইন্সুরেন্স লিমিটেড, এসএমই প্লাটফর্মে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও রয়েল ফুটওয়্যার লিমিটেড এবং বেস্ট ইলেকট্রনিক্স লিমিটেড।

বেস্ট ইলেকট্রনিক্স লিমিটেডের সমঝোতা অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা

চলতি বছরে কোম্পানিগুলোর ঊর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা স্মারকে স্বাক্ষর করে ইস্যু ব্যবস্থাপক কোম্পানি প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড। তবে কী পরিমাণ টাকা প্রতিটি কোম্পানি উত্তোলন করতে চায়, সে বিষয়ে কোন তথ্য জানা যায়নি।

চলতি সেপ্টেম্বর মাসে ইউনিয়ন ব্যাংক লিমিটেড আইপিও অনুমোদন পেয়েছে।

চলতি বছরের ১০ মে সমঝোতার আলোকে ইস্যু ব্যবস্থাপক কর্তৃপক্ষ বিএসইসিতে আবেদন করলে আইপিও অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা। বাংলাদেশের পুঁজিবাজার থেকে ৪২৮ কোটি টাকা তোলার অনুমোদন পেয়েছে ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

পর্যায়ক্রমে আসছে আরো একটি ব্যাংকসহ ৫টি কোম্পানির আইপিও। এসব তথ্য ও চিত্র ইস্যু ব্যবস্থাপক কোম্পানি প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের ওয়েবসাইট থেকে রোববার, ১২ সেপ্টেম্বর দুপুরে নেয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here