আইপিও ছাড়ার পরিমাণ বাড়াতে হবে: মাহবুব মজুমদার

0
2023

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কোম্পানির তালিকাভুক্তি বাড়াতে হবে। ইতোমধ্যে যে পরিমাণ আইপিও আসছে তা অনেক কম। গত বছরের তুলনায় এবারে আইপিও অনেক কমেছে। যে কারণে আরো আইপিও ছাড়ার উদ্যোগ নিতে হবে।

আইপিও খরা কাটাতে এবং পুঁজিবাজারে সুস্থ্যতায় আরো আইপিও ছাড়ার তাগিদ প্রকাশ করেন এএফসি ক্যাপিটাল লিমিটেডের সিইও মাহবুব মজুমদার।

দেশের শীর্ষ মার্চেন্ট ব্যাংক কোম্পানির সিইও সম্প্রতি তার অফিসে স্টক বাংলাদেশ বলেন, আমাদের মুসলমান ধর্মীয় লোকদের বিশ্বাস, পুঁবিজাবাজারে ব্যবসা করে তারা যে আয় করেন- তা হালাল। অন্যদিকে, আমাদের পার্শবর্তী দেশ ভারতের সঙ্গে তুলনা করা হলেও আরো অনেক কোম্পানি অন্তর্ভূক্তির দাবি রাখে।

একই সঙ্গে মুসলিম প্রধান দেশ হিসেবে এবং হালাল রুজির প্রাধান্য দিতে হলে আরো আইপিও ছাড়া দরকার। বাজার আপ-ডাইন করবে। এ নিয়ে আশঙ্কার কিছু নেই।

বাজার সম্পর্কে তিনি বলেন, বাজার ভালো হবে। আশঙ্কার কিছু নেই, সব ইন্ডিগেটর বলছে- পজেটিভ। যে কারণে আগামী দিনে বাজার আরো ভালো থাকবে। কারণ বিদেশি বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগ অনেক বাড়াচ্ছেন। অর্থনীতির সব ইন্ডিগেটর বলছে- আগামী বছরে শুভ দিন আসছে।

তিনি বলেন, যখন পুঁজিবাজারের সব ইন্ডিগেটর পজেটিভ হবে, বুঝতে হবে বাজারে সুবাতাস বইবে। দীর্ঘ সময়ের জন্য সুবাতাস ছড়ানোর সেই সম্ভাবনা এবং পরিবেশ ইতোমধ্যে নিয়ন্ত্রণ কমিশন সৃষ্টি করেছে।

আশঙ্কার কিছু নেই, বাজার ভালো থাকার বেশ সম্ভাবনা রয়েছে বলেন মাহবুব মজুমদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here