আইপিও অনুমোদন পেল ডরিন পাওয়ার

4
8340

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন পেয়েছে ডরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিস্টেমস লিমিটেড। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৩০শে নভেম্বর, সোমবার ৫৬০তম বৈঠকে প্রতিষ্ঠানটিকে আইপিওতে আসার অনুমোদন দিয়েছে। বিএসইসি সূত্রে তথ্য জানা গেছে।

পুঁজিবাজারে ২কোটি শেয়ার ছেড়ে ৫৮কোটি টাকা সংগ্রহ করবে ডরিন পাওয়ার। প্রতিষ্ঠানটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৯ টাকা প্রিমিয়ামসহ ২৯ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন। পুঁজিবাজার থেকে সংগ্রহ করা টাকা দিয়ে ২টি সহযোগী কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর কাজে ব্যয় করবে ডরিন।

ডরিন পাওয়ারের গত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয়ের (ইপিএস) পরিমাণ ৩ টাকা ১৯ পয়সা। ২০১৪ সালের ৩০শে জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী  প্রতিষ্ঠানের শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৮৭ পয়সা।

প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে  অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(এ. হোসাইন/দৈনিক স্টক বাংলাদেশ)

4 COMMENTS

  1. আইপিও ছাড়তে এখন ভয় লাগে। Face value থেকেও পড়ে যায়। Tosrifa এর অবস্থা খারাপ অনেক আগে থেকে। Simtex এর অবস্থাও আশঙ্কাজনক। আমরা যারা সাধারণ আইপিও বিনিয়োগকারী তারা কি করব। অনেক Securities কোম্পানী তাদের নামে বেনামে অনেকগুলো আইপিও ছাড়ে। আর আমরা সাধারণ বিনিয়োগকারী সর্বোচ্চ ৩টি পর্যন্ত ছাড়তে পারি। এরপরেও পাইনা। কারণ Securities কোম্পানী লোকদের নামে বেনামে অনেকগুলো সর্বোচ্চ ২০টি পর্যন্ত আইপিও ছাড়তে দেখেছি। তাতে আমাদের কোথা থেকে লাগবে। আপনারাই বলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here