আইপিও অনুমোদন পেল জেনেক্স ইনফোসিস

2
2811

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ সংগ্রহের অনুমোদন পেয়েছে জেনেক্স ইনফোসিস লিমিটেড।কোম্পনিটি  ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে।

তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেডকে মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৫৬তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন হয়।

সভা শেষে নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসইসি জানায়, ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা মূলধন সংগ্রহ করতে পারবে জেনেক্স ইনফোসিস। এ অর্থ কোম্পানির কল সেন্টার ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করা হবে।

পুনর্মূল্যায়ন ছাড়া ২০১৭ সালের ৩০ জুন জেনেক্স ইনফোসিস লিমিটেডের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা। ভারিত গড়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৮৯ পয়সা।

বিএসইসি আরো জানায়, জেনেক্স ইনফোসিসের একটি সাবসিডিয়ারি কোম্পানি রয়েছে, যার ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার তাদের হাতে। সাবসিডিয়ারির প্রতিবেদনসহ হিসাব করলে ২০১৭ সালের ৩০ জুন কোম্পানির সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৯৭ পয়সা। ইপিএসের ভারিত গড় ২ টাকা ২ পয়সা।

জেনেক্স ইনফোসিসের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

জানা গেছে, বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তাদের গড়া জেনেক্স ইনফোসিস দেশের শীর্ষস্থানীয় একটি বিপিও (বিজনেস প্রসেস আউটসোর্সিং) প্রতিষ্ঠান। যুক্তরাজ্যভিত্তিক আইপিই গ্রুপের সঙ্গে ব্যবসায়িক অংশীদারিত্ব রয়েছে তাদের। ২০১৫ সালে অনলাইনে বিজ্ঞাপন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রিন অ্যান্ড রেড টেকনোলজিস অধিগ্রহণ করে তারা।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here