আইপিওভুক্ত ইন্ট্রাকোর আর্থিক চিত্র প্রকাশ

0
1324

স্টাফ রিপোর্টার : আইপিও অনুমোদন পাওয়া ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড ২০১৭-১৮ অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৩৩ টাকা।

গত বছরের তুলনায় ইপিএস কমার কারণ হিসেবে কোম্পানির শীর্ষ কর্মকর্তা বলেন, বকেয়া কর পরিশোধের কারণে আইপিও পরবর্তী কালে ইপিএস কমেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৯১ টাকা যা ৩০ জুন ২০১৭ শেষে ছিল ১৩.৮৭ টাকা। শেয়ার প্রতি কার্যকর নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৪ টাকা।

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের এককভাবে প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ০.৭৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৫ টাকা। এনএভি হয়েছে ১১.২৩ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ০.২২ টাকা।

কোম্পানিটির আইপিও আবেদন আগামী ১৮ মার্চ থেকে শুরু হয়ে চলবে ২৭ মার্চ পর্যন্ত। বিনিয়োগকারীরা প্রতি ৫০০ শেয়ারে লট হিসেবে (প্রতি শেয়ার ১০ টাকা) ৫ হাজার টাকায় আবেদন করতে পারবেন।

এদিকে কোম্পানিটির মোট পাঁচটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে প্রথম প্রান্তিকে আবসার এন্ড ইলিয়াস এন্টারপ্রাইসের ইপিএস হয়েছে ০.৬৯ টাকা। যা এর আগের বছর ছিল ১.০১ টাকা।

ইস্ট এন্ড অটোমোবাইলের ইপিএস হয়েছে ০.৪৮ টাকা। যা এর আগের বছর ছিল ০.৬৬ টাকা।

গুড সিএনজি রিফুয়েলিংয়ের ইপিএস হয়েছে ২.৯৫ টাকা। যা এর আগের বছর ছিল ৩.৫৫ টাকা।

নেসা এন্ড সনস লিমিটেডের ইপিএস হয়েছে ০.৭৩ টাকা। যা এর আগের বছর ছিল ১.৩৪ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

পেছনের খবর : ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের আইপিও শুরু ১৮ মার্চ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here