আইপিওতে ৫০ কোটি টাকা তুলবে ডেল্টা হসপিটাল

0
983

সিনিয়র রিপোর্টার : বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য ডেল্টা হসপিটাল লিমিটেডের বিডিংয়ের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৮তম সভায় ১১ ফেব্রুয়ারি অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের লক্ষ্যে প্রথম অবস্থায় নিলামের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি এবং কাট-অফ প্রাইস নির্ধারণ করবে।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। আর এই অর্থ কোম্পানির যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে কাজে লাগানো হবে।

কমিশনের নির্বাহী পরিচালক মাহবুব উল আলম স্বাক্ষরিত একসংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০জুন ২০১৯ সালে কোম্পানিটির বাড়িত গড় হিসাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯১ পয়সা। শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতসহ) ছিল ৪৫ টাকা ৮৫ পয়সা। আর পুনর্মূল্যায়ন সঞ্চিত ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। এবং রেজিস্টার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here