সাড়া নেই, তাড়াও নেই আইপিওতে

0
4146

Tosrifa..  2শাহীনুর ইসলাম : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যম আবেদন শেষেকোম্পানির লটারী কোথায় এবং কখন হবে? এমন খবর নিয়ে বিনিয়োগকারীর সব সময় থাকে তাড়া। নির্দিষ্ট সময়ে তিনি লটারী অনুষ্ঠানে যেতে পারবেন কি-না, সে নিয়েও থাকে নিত্য ভাবনা।

গ্যালারী জুড়ে উৎসব শুরুর আগেই শুরু উৎসব। অনুষ্ঠানে কে আসেনি? তাকে কতো দ্রুত তথ্য দেয়া যায়, নতুবা তাকে আনা যায়, সে নিয়ে সঙ্গীদের থাকে ভাবনা। আইপিও নিয়ে চলে ঘরে বাইরে বিশাল উৎসব।

একই সঙ্গে মনে হয় ‘আপন ভ্রাতার’ সঙ্গে কোম্পানির আগামী, বর্তমান এবং আশঙ্কার সর্বকূল তারা ঠোটের ওপর রাখেন। ভিষণ মনোযোগের সঙ্গে চলে উৎসবের সকল কর্ম। এসব হলো এখন সে কালের কথা। একালে এখন সেচিত্র চোখে পড়েনা।

এখন একলা পথ-একলা মানুষ, আর নীরবে চলা।

তসরিফা ইন্ডাস্ট্রিজের লটারি ড্র ২৭শে এপ্রিল, সোমবার অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সকাল ১০টায় শুরু হয়ে দুপুরে শেষ হয়। লটারীর ড্র শেষে মানুষের আগ্রহ চিত্র-

Tosrifa..  7তিনি এখন একলা। কিছু দিন আগে তিনি ছিলেন উৎসব মুখর পরিবেশে দলভুক্ত। এখন সেই মানুষ ক্ষতিগ্রস্ত তালিকা খুঁজে হয়রান হচ্ছেন। দেখছেন নিজের নির্দিষ্ট কোডটি আছে কি না?

তবু অনেকে চেষ্টো করছেন ক্ষতি পুষিয়ে নিতে। তবু কি পারছেন? চলমান রাজনীতি এবং অর্থনীতি ধীর প্রবাহ থেকে বেরিয়ে আসার প্রাণপণ চেষ্টা চলছে। তবুও কি মুক্তি মিলছে?

আইপিও আবেদনকারীদের ছিল বিপুল আগ্রহ এবং উৎসাহ। অবশ্য স্কুল এবং কলেজের শিক্ষার্থীরাই ছিল এর বড় একটি অংশ। শেয়ার ব্যবসায় তেমন লভ্যাংশ মিলছে না, যে কারণে তাদের বেশিরভাগ অংশ এখন আর নেই। তবু তাদের দৃষ্টি আছে, মনে ভেতরে সেই উচ্ছ্বাস সাড়া ফেলে- সেই দিন কবে ফিরবে?

Tosrifa..  6 Tosrifa..  5লটারী ড্র অনুষ্টান কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা মো. জিল্লুর রহমান উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন কোম্পানি সচিব মো. হায়দার, আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান, পোস্ট ইস্যুয়ার প্রতিষ্ঠান সেটকমের চেয়ারম্যান মো. ওয়ালিউল্লাহ প্রমুখ।

(ছবিতে) লাটারী ড্র শেষে কক্ষ থেকে নীরবে বেরিয়ে যাচ্ছেন কোম্পানির সিএফও মো. জিল্লুর রহমান এবং পাশের ছবিতে কোম্পানির সিইও মহিম হাসান।

Tosrifa..  4নেই কোন সাড়া, নেই কোন তাড়া। ‘একলা একলা চলিতেছে কর্ম সম্পাদন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here