আইটিসির আইপিও লটারি ৩ ডিসেম্বর

5
5480

হোসাইন আকমল : প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আবেদন জমা নেয়া সম্প্রতি  শেষ হয়েছে তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি ইনফরমেশন টেকনোলজি কনসালন্টেস (আইটিসি) লিমিটেডের। এখন চলছে আইপিও লটারির তারিখ নির্ধারণের পালা। তবে কোম্পানির আইপিও লটারির ড্র আগামী ৩রা ডিসেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে পারে । এমন তথ্য জানিয়েছেন কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) শ্যামল কান্তি কর্মকার।

তিনি বলেন, আগামী ৩রা ডিসেম্বর আইপিও লটারির ড্র সম্পন্ন করার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করা হয়েছে। একইসঙ্গে লটারির ড্র-এর জন্য রমনার ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট  অথবা রাওয়া কনভেনশন সেন্টারের কথাও আবেদনে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে রাওয়া কনভেনশন সেন্টারকে প্রাধান্য দেয়া হবে। কারণ, আমাদের অফিস থেকে এর দূরত্ব কম।

আইটিসির আইপিও আবেদন গত ২রা নভেম্বর, সোমবার থেকে ১২ নভেম্বর, বৃহস্পতিবার পর্যন্ত চলে। পুঁজিবাজার থেকে ১২ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যমাত্রায় কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে  বাজারে ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়ে। যার মার্কেট লট নির্ধারণ করা ছিল ৫০০টি শেয়ারে।

পুঁজিবাজার থেকে সংগৃহীত টাকায় কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে আইটিসি। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বেটাওয়ান ইনভেস্টমেন্ট লিমিটেড।

5 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here