অ্যাডভেন্ট ফার্মার শেয়ার লেনদেনের সম্ভাবনা ‘১০-১৫ এপ্রিল’

0
902

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) অনুমোদন পাওয়া অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের ১৩ মার্চ লাটারি সম্পন্ন হয়েছে। এরপরে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের অনুমোদনের জন্য আবেদন করা হয়েছে।

খুব শিগগিরই অনুমোদন আসছে। সিডিবিএলের শেয়ার হস্তান্তর শেষে কোম্পানির শেয়ার লেনদেন আগামী ১০ থেকে ১৫ এপ্রিলের মধ্যে হওয়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানি সূত্রে মঙ্গলবার এমন তথ্য জানা গেছে।

অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের কোম্পানির সেক্রেটারি আনোয়ার হোসেন জানান, আমরা সব কাজ অনেক এগিয়ে নিয়েছি। আশা করছি- আগামী ১০ থেকে ১৫ এপ্রিলের মধ্যে শেয়ার লেনদেন শুরু হবে। কোম্পানির পক্ষ থেকে শেয়ার লেনদেন সম্ভাব্য দিনক্ষণ উল্লেখ করা হয় বলে তিনি জানিয়েছেন।

অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করেছে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪৫ পয়সা। বিগত চার বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ৯১ পয়সা।

কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here