অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মামলা শুরুর নির্দেশ

0
959
স্টাফ রিপোর্টার : ১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারির ঘটনায় দায়ের করা অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মামলা হাইকোর্টের আদেশে স্থগিত রয়েছে। স্থগিতাদেশের কারণে পুঁজিবাজার সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইবুনালে মামলাটির বিচার কার্যক্রম শুরু করা যাচ্ছে না।
মামলার কার্যক্রম শুরু করতে পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) নির্দেশ দিয়েছেন ট্রাইবুন্যালের বিচারক হূমায়ুন কবীর। এ জন্য আগামী ১২ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন বিচারক।

রোববার অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মামলা চালু করার জন্য সময় চেয়ে কমিশনের আইনজীবী মাসুদ রানা খানের আবেদনের প্রেক্ষিতে আদালত আদেশ দেন।

আদালত এ সময় কমিশনের আইনজীবীদের উদ্দেশে বলেন, বর্তমান বিচার প্রশাসন স্থগিত মামলা দ্রুত নিষ্পত্তি করতে চায়। কিন্তু আপনারা কমিশনের স্থগিত মামলাগুলো নিষ্পত্তির জন্য কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

মাসুদ রানা খান বলেন, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার কেলেঙ্কারির মামলাটি হাইকোর্টের আদেশে স্থগিত রয়েছে। এই মামলাটি চালু করার লক্ষ্যে পদক্ষেপ নেওয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছেন। এক্ষেত্রে আমরা সময় আবেদন করলে আদালত ১২ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছেন।

এ সময় তিনি জানান, মামলাটি চালু হওয়া না হওয়া হাইকোর্টের ওপর নির্ভর করে। তবে আমরা চালু করার জন্য করণীয় পদক্ষেপ গ্রহণ করব।

মামলার আসামিরা হলেন- অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাই। ১৯৯৯ সালে বাদী হিসেবে মামলাটি দায়ের করেন কমিশনের সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here