স্টাফ রিপোর্টার: ২৭ মে, রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূচকে ইনভার্টেড হ্যামার ক্যান্ডেল দেখা গেছে। আজ দিনের শুরুতে সূচকে কিছুটা বাই প্রেশার লক্ষ্য করা গেলেও ১০টা ২০ মিনিটের পর থেকে সেল প্রেশার চলে আসে এবং ১১টা ৪৫ মিনিট পর্যন্ত স্থায়ী হয়। অতঃপর আবার বাই প্রেশারে সূচক বৃদ্ধি পেলেও ১২টা ৪৫ মিনিটের পর আবার সেল প্রেশার লক্ষ্য করা যায়। তবে দিন শেষে সূচক ২২.৭৬ পয়েন্ট বা ০.৪২% বেড়ে ইনভার্টেড হ্যামার ক্যান্ডেল তৈরি করে।

টেকনিক্যাল অ্যানালাইসিস অনুযায়ী, বর্তমান সাপোর্ট লেভেল থেকে রিট্রেস করে উপরে উঠে গেছে মার্কেট। বিগত ১৭ কার্যদিবস ধরে বোলিংগার ব্যান্ডের লোআর ব্যান্ডে অবস্থান করছিলো মার্কেট। তবে আজ বাই প্রেশার চলে আশায় তা রিট্রেস করে। আগামী দিনগুলোতে বাই প্রেশার থাকলে আপার ব্যান্ডের দিকে চলে যাওয়ার সম্ভাবনা আছে মার্কেটের।

প্যারাবলিক এসএআর অনুযায়ী সর্বশেষ এপ্রিল মাসের ৪ তারিখে ক্যান্ডেলের নিচে ডট দেখা গিয়েছিলো। অতঃপর ২৬ কার্যদিবস পর আজ আবার ক্যান্ডেলের নিচে ডট দেখা গেছে।

বুধবার ডিএসইতে ৪৪৫ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা আগের দিনের চেয়ে প্রায় ২৭ কোটি ৪৮ লাখ টাকা কম। বৃহস্পতিবার ডিএসইতে ৪৭৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১১০টির। আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here