অপারেশন শুরুর চার মাসেই শান্তার লভ্যাংশ ঘোষণা

2
1069
ফাইল ছবি

স্টাফ রিপোর্টার : চার মাসেই সফলতার স্বাক্ষর রেখেছে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড। চার মাসেই ইউনিট হোল্ডারদের জন্য বৃহস্পতিবার বিকালে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ফান্ড ম্যানেজার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরে ইউনিট হোল্ডাররা ৫ শতাংশ লভ্যাংশ পাবেন। আলোচিত সময়ে ফান্ডটি ইউনিট প্রতি আয় হয়েছে ৫৮ পয়সা।

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান ফান্ড সম্পর্কে বলেন, পুঁজিবাজারে আকর্ষণীয় মুনাফা করার জন্য প্রয়োজন সম্পদ ব্যবস্থাপনার উপর পর্যাপ্ত দক্ষতা ও শৃঙ্খলা। ভালো মুনাফা এবং ঝুঁকি ব্যবস্থাপনার জন্য আমরা সব সময় পুঙ্খানুপুঙ্খভাবে গবেষণার উপর ভিত্তি করে বিনিয়োগ করি।

মোহাম্মদ এমরান হাসান

তিনি আরও বলেন, উন্নত দেশের সাধারণ বিনিয়োগকারীরা বেশিরভাগ সময় বে মেয়াদি মিউচুয়াল ফান্ডের মাধ্যমে বিনিয়োগ করে। এমনটি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও মিউচুয়াল ফান্ড অনেক বেশি জনপ্রিয়। আমাদের দেশে বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড এখনও জনপ্রিয় বিনিয়োগের মাধ্যম হয়ে উঠেনি।

সম্পদ ব্যবস্থাপনার উপর যথেষ্ট দক্ষতা এবং সময় দেয়া সম্ভব না হলে বিনিয়োগকারীদের উচিৎ দক্ষ সম্পদ ব্যবস্থাপক দ্বারা পরিচালিত কোনো মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার আহ্বান জানান।

এমরান হাসান বলেন, আমাদের দৃঢ় বিশ্বাস সম্পদ ব্যবস্থাপনায় আমাদের এই সাফল্য অব্যাহত থাকবে, একই সঙ্গে আমাদের মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের বিনিয়োগের একটি জনপ্রিয় মাধ্যম হিসেবে পরিচিত হবে।

উল্লেখ্য, চলতি বছর ১৪ ফেব্রুয়ারি ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয়। গত মার্চ থেকে বিনিয়োগ শুরু করলে চার মাসে ৭ দশমিক ১ শতাংশ বেড়েছে অর্থাৎ চার মাসে ফান্ডটির সূচক ১৫ দশমিক ছাড়িয়েছে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here