অন্ধকার থেকে আলোতে ফিরছে মিথুন নিটিং

0
3456

স্টাফ রিপোর্টার : মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডে হঠাৎ ব্যাপক পরিবর্তন এসেছে। ৮ মাসের মধ্যে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালনায় পরিবর্তন করা হয়েছে। কোম্পানিতে নেতিবাচক প্রভাব থাকলেও কিছু দিনের মধ্যে পরিচালনা পর্ষদের বৈঠক আহ্বান করা হবে।

যে কারণে পরিচালনা পর্ষদে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। কোম্পানির বিশেষ একটি সূত্র স্টক বাংলাদেশের কাছে এমন তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, অ্যাকর্ড সম্পর্ক ছিন্ন করায় কোম্পানির ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়ে। অন্যদিতে ‘পর্ষদে কোরাম সংকটের’ কারণে ২০১৬-১৭ হিসাব বছরের অর্ধবার্ষিক (জুলাই-সেপ্টেম্বর) এবং তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করতে পারেনি। কোম্পানির সর্বশেষ আর্থিক অবস্থা সম্পর্কে জানতে না পারায় অন্ধকারে রয়েছেন বিনিয়োগকারীরা।

বিশেষ সূত্র আরো জানায়, শিগগিরই তা প্রকাশে বোর্ড মিটিং করা হবে। আলোতে ফিরবেন বিনিয়োগকারীরা।

কোম্পানির উদ্যোক্তা পরিচালকদের পর্ষদ ত্যাগ, নতুন পর্ষদের দায়িত্বগ্রহণ, অ্যাকর্ডের সম্পর্ক ছিন্ন করার ধারাবাহিকতায় চলতি বছরের মে মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত একাধিক পর্ষদ সভায় নতুন দায়িত্ব নেয়া পাঁচ পরিচালক— একেএম শাহাবুব আলম এফসিএ, শওকত মাহমুদ, নয়ন মাহমুদ, রোজি আক্তার খান ও একেএম ফারুক রহস্যজনক কারণে পর্ষদ থেকে পদত্যাগ করেন।

এর বদলে আবারো পর্ষদে ফিরে আসেন কোম্পানিটির পাঁচ উদ্যোক্তা পরিচালক। এ দফায় কোম্পানির চেয়ারম্যান হিসেবে রাবেয়া খাতুন ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মো. রফিকুল হক দায়িত্বগ্রহণ করেন। তবে কোম্পানির নতুন বাণিজ্য পলিসির এখনো কোন পরিবর্তন করা হয়নি।

চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলে (সিইপিজেড) অবস্থিত কারখানায় ১৯৯৩ সাল থেকে বাণিজ্যিক উৎপাদন শুরু করে কোম্পানিটি। অ্যাকর্ড সম্পর্ক ছিন্ন করার কারণে ইউরোপের প্রতিষ্ঠানগুলোয় মিথুন নিটিংয়ের পণ্য রফতানি বন্ধ হয়ে যায়, যার নেতিবাচক প্রভাব পড়ে কোম্পানির ব্যবসায়।

প্রসঙ্গত, কোম্পানিটির উত্পাদিত পণ্যের মধ্যে রয়েছে সিঙ্গেল জার্সি, ইন্টারলক, রিব, ফরাসি টেরি, ফ্লাট নিট, কলার অ্যান্ড কাফ, রিব উইথ লাইক্রা প্রভৃতি। তাছাড়া কোম্পানিটি সব ধরনের শর্টসের নিটওয়্যার তৈরি ও রফতানি করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here