অধিকাংশ কোম্পানির শেয়ার দর নিম্নমূখী

0
1201

স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। দুই স্টক এক্সচেঞ্জেই দর কমেছে অধিকাংশ সিকিউরিটিজের।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫ দশমিক ১৫ পয়েন্ট বা দশমিক শূন্য ৮ শতাংশ কমে ৬ হাজার ১৬৫ দশমিক ৩২ পয়েন্টে নেমে গেছে। তবে ২ দশমিক ২৮ পয়েন্ট বা দশমিক ১ শতাংশ বেড়ে ২ হাজার ১৯৯ দশমিক ৮১ পয়েন্টে উঠেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। আর ৪ দশমিক ৩২ পয়েন্ট বা দশমিক ৩২ শতাংশ বেড়ে ১ হাজার ৩৬৬ দশমিক ২১ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস।

সারা দিনে ডিএসইতে ২৩ কোটি ২৪ লাখ ১৬ হাজার ১১০টি শেয়ার, করপোরেট বন্ড ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়, যার বাজারদর ছিল ৬৬২ কোটি ১ লাখ ৭৯ হাজার টাকা। আগের কার্যদিবসে তা ছিল ৭৮০ কোটি ৫৭ লাখ ১ হাজার টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ২০৭টির ও অপরিবর্তিত ছিল ৩৬টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইর ব্রড ইনডেক্স সিএসসিএক্স ১০ দশমিক ৯৬ পয়েন্ট কমে ১১ হাজার ৫৬৭ দশমিক ৫৪ পয়েন্টে নেমে গেছে। তবে ১০৮ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৬০৭ দশমিক ৮১ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০।

সিএসইতে কেনাবেচা হয়েছে ৫৪ কোটি ৯৫ লাখ ১ হাজার ৯৭৪ টাকার সিকিউরিটিজ, যা এর আগের কার্যদিবসে ছিল ৪৯ কোটি ১৪ লাখ ২৫ হাজার ১২৯ টাকা। এদিন লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ৬৬টির, কমেছে ১৬১টির ও অপরিবর্তিত ছিল ২৮টির বাজারদর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here