অকারণে দর বেড়েছে ২ ফিন্যান্সিয়ালসহ ১ কোম্পানির

0
811

ডেস্ক রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক খাতের প্রিমিয়ার লিজিং এন্ড ফাইন্যান্স, মাইডাস ফাইন্যান্স এবং প্রকৌশল খাতের কে এ্যান্ড কিউ কোম্পানির দরবাড়ার কোন কারণ নেই। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 ফাইন্যান্সিয়ালসহ আলোচিত কোম্পানির অস্বাভাবিক দরবৃদ্ধির কারণে ৮ ডিসেম্বর সোমবার ডিএসইর নোটিশের জবাবে দর বাড়ার কারণ জানেনা বলে জানিয়েছে তারা।

প্রিমিয়ার লিজিং : কোম্পানিটির গত ১ মাসের গ্রাফ অনুযায়ী চলতি মাসের ২ তারিখ হতে ৮ তারিখ পর্যন্ত টানা ৫ কার্য দিবস অব্যাহত দর বাড়ে। এর মধ্যে, গত ২ কার্যদিবস অর্থাৎ, ৭ ও ৮ ডিসেম্বর অস্বাভাবিক হারে দর বাড়ে। ২ দিনে প্রায় ১ টাকা ৬০ পয়সা বেড়ে কোম্পানিটির শেয়ারদর ৮.৮০ (প্রায়) টাকা থেকে ১০.৪০ টাকায় পৌঁছায়। আবার, ৫ কার্যদিবসে প্রায় ২ টাকা ২০ পয়সা বেড়ে কোম্পানিটির শেয়ারদর ৮.২০ টাকা থেকে ১০.৪০ টাকায় পৌঁছায়।

premier-gr

মাইডাস ফাইন্যান্স : কোম্পানিটির গত ১ মাসের গ্রাফ অনুযায়ী গত ২ কার্যদিবস অর্থাৎ, ৭ ও ৮ ডিসেম্বর অস্বাভাবিক হারে দর বাড়ে। ২ দিনে প্রায় ২ টাকা ১০ পয়সা বেড়ে কোম্পানিটির শেয়ারদর ১৫.৮০ (প্রায়) টাকা থেকে ১৭.৯০ টাকায় পৌঁছায়। এর আগে গত ২৫ ও ২৬ নভেম্বর অস্বাভাবিক দর বাড়ার ফলে শেয়ারটির দর ১৩.৮০ (প্রায়) টাকা থেকে ১৫.৬০ (প্রায়) টাকায় পৌঁছায়। ঐ ২ দিনে শেয়ারটির দর প্রায় ১ টাকা ৮০ পয়সা বেড়েছিল।

maidas-gr

কে এ্যান্ড কিউ : কোম্পানিটির গত ১ মাসের গ্রাফ অনুযায়ী চলতি মাসের ২ তারিখ হতে ৭ তারিখ পর্যন্ত টানা ৪ কার্য দিবস অব্যাহত দর বাড়ে। এর মধ্যে, গত ৩ ও ৭ ডিসেম্বর অস্বাভাবিক হারে দর বাড়ে। ৩ ডিসেম্বর প্রায় ৮০ পয়সা বেড়ে শেয়ারটির দর ১৩.১০ (প্রায়) টাকা থেকে ১৩.৯০ (প্রায়) টাকায় পৌঁছায়। আবার, ৭ ডিসেম্বর ১ দিনেই প্রায় ১ টাকা ২০ পয়সা বেড়ে শেয়ারটির দর ১৪.১০ (প্রায়) টাকা থেকে ১৫.৩০ টাকায় পৌঁছায়। আর, ২ থেকে ৭ ডিসেম্বর ৪ কার্যদিবসে  প্রায় ২ টাকা ৩০ পয়সা বেড়ে শেয়ারটির দর ১৩ (প্রায়) টাকা থেকে ১৫.৩০ টাকায় পৌঁছায়।

kay & que-gr

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here